ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

বিএনপি খেলা শুরুই করেনি, এতেই সরকার কাঁপছে: রুমিন ফারহানা

অনলাইন ডেস্ক :: বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রুমিন ফারহানা সরকারের উদ্দেশে বলেছেন, বিএনপি তো এখনো খেলাই শুরু করেনি, তার আগেই আপনাদের কাঁপাকাঁপি শুরু হয়ে গেছে? ঢাকার সমাবেশকে কেন্দ্র করে আমাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তার করেছেন। আপনারা ঘরে ঘরে তল্লাশি করেছেন, মামলা দিয়েছেন। বন্ধ করতে পেরেছেন আমাদের জনসভা? পারেননি।

আজ শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

সরকারের মন্ত্রী-এমপিদের উদ্দেশে রুমিন বলেন, আজকে এই গোলাপবাগ স্টেডিয়ামে এসে দেখে যান, উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম শুধু মানুষ আর মানুষ। আজকে বাংলাদেশে শুধু একটাই দল, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। বিএনপি সাধারণ মানুষের দল, বিএনপি গণমানুষের দল, বিএনপি আপনার দল, বিএনপি আমার দল। আওয়ামী লীগ বলে কোনো দল আর বাংলাদেশে নাই। তারা আছে পুলিশ, প্রশাসন আর আমলা নিয়ে। সাধারণ মানুষ তাদের লাল কার্ড দেখিয়েছে বহু আগে।

আজকে ১৭ কোটি মানুষ জেগে উঠেছে উল্লেখ করে তিনি আরো বলেন, আমার এতগুলো ভাইকে আপনারা গত দুই মাসে হত্যা করলেন, ভয় দেখালেন। আমার ভাইকে না পেয়ে তার বৃদ্ধ বাবাকে পিটিয়ে মারলেন। পেরেছেন আমাদের বন্ধ করতে, আমাদের ভয় দেখাতে? আপনাদের কোনো অন্যায়, অপশাসন আর কোনো ভয়ে তারা ভীত নয়।

এদিকে সমাবেশকে ঘিরে গতকাল রাত থেকেই গোলাপবাগ মাঠ পরিপূর্ণ যায়। রাতভর স্লোগানে দিয়ে মাঠেই অবস্থান নিয়েছিলেন তারা। সকাল থেকেই মিছিল আর স্লোগানে মুখরিত সমাবেশস্থল ও আশপাশের এলাকা।

এদিন বেলা ১১টায় সমাবেশ শুরুর কথা থাকলেও নির্ধারিত সময়ের কিছু আগে গোলাপবাগ মাঠে সমাবেশ শুরু করে বিএনপি। সমাবেশ ঘিরে গোটা রাজধানীতে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নিরাপত্তা বিধানে শুধু পুলিশের পক্ষ থেকে ৩৪ হাজার জনবল মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তার।

পাঠকের মতামত: